1. admin@newsofzakigonj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জকিগঞ্জ এসোসিয়েশনের সীরাত বিষয়ক মেধা যাচাই প্রতিযোগিতার পুরস্কার প্রদান সম্পন্ন আল মারওয়ান ট্রাভেলস্ এন্ড ট্যুরস কালিগঞ্জ শাখার শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন। বৃহত্তর কাড়াবাল্লাহ-বড়চাতল প্রবাসী সমাজ কল্যান পরিষদ এর কার্যকরী কমিটি অনুমোদন জকিগঞ্জের ইকবাল আহমদ বাংলাদেশ সোসাইটি অব কানাডা’র সাধারণ সম্পাদক নিযুক্ত পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে কমর উদ্দিন চৌধুরী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। দেশ ও সমাজের কল্যানে অনন্য ভূমিকা পালন করছেন প্রবাসী লোকমান উদ্দিন নেজামঃ মানবতার উজ্জল দৃষ্টান্ত আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম জকিগঞ্জের ঐতিহ্যবাহী ছয়লেন পালপাড়া কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে শুভ জন্মাষ্টমী ১৪৩১ বঙ্গাব্দ পালিত হয়েছে অন্তবর্তীকালীন সরকারকে জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের অভিনন্দন জকিগঞ্জে মানিকপুর ইউনিয়ন বিএনপির উদ্যেগে ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে শান্তি সমাবেশ সম্পন্নঃ

জকিগঞ্জে শত মন্ডপে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হচ্ছে শারদীয় দূর্গোৎসব

নিউজ অব জকিগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ২৩৬ বার পঠিত

নিউজ অব জকিগঞ্জঃ

শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয়  দুর্গাপূজা। শেষ মুহূর্তে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় কাটিয়েছেন  মৃৎশিল্পীরা। ইতোমধ্যে শিল্পীদের দক্ষ হাতের ছোঁয়ায় পূর্ণরূপে ফোটে উঠছে দৃষ্টিনন্দন অধিকাংশ প্রতিমা।

সারাদেশের ন্যায় এবার জকিগঞ্জেও জমজমাট আয়োজনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পী ও সনাতন ধর্মাবলম্বী ভক্তবৃন্দরা।

দেখা যায়, এবার জকিগঞ্জে প্রায় ১০০টি পূজা মণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা। এর মধ্যে পৌরশহরে ৪টি ও বাকি ৯৬টি উপজেলার বিভিন্ন গ্রামে অনুষ্ঠিত হবে। ২০ অক্টোবর পঞ্চমী তিথিতে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। শারদীয় দুর্গোৎসবের আয়োজন প্রতি বছরের মতো এবারও ধর্মীয় প্রথা অনুযায়ী ২০ অক্টোবর থেকে ৫দিন ব্যাপী চলবে। বিজয়া দশমী অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। জকিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রাজস বিশ্বাস ও সভাপতি সঞ্জয় চন্দ্র নাথ নিউজ অব জকিগঞ্জকে বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক সকল আইন মেনে এবার মণ্ডপে মণ্ডপে পূজা উদযাপন করা হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এ উৎসব সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে শারদীয় দুর্গোৎসব উদযাপন নির্বিঘ্ন করতে গত শনিবার (৭ অক্টোবর) সকালে জকিগঞ্জ থানা পুলিশের উদ্যোগে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জকিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. জাবেদ মাসুদের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াহিয়া আল মামুন।

সভায় পূজা উদযাপনকে কেন্দ্র করে সকল বিভাগের সাথে সমন্বয় করে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে জেলা পুলিশ সিলেট হতে প্রাপ্ত নির্দেশনা সমূহ সকলকে অবগত করা হয়। আসন্ন শারদীয় দুর্গোৎসব যাতে সনাতন ধর্মের লোকজন নির্বিঘ্নে পালন করতে পারে সে বিষয়ে সকলের সহযোগিতা কামনা করা হয়।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!