1. admin@newsofzakigonj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জকিগঞ্জ এসোসিয়েশনের সীরাত বিষয়ক মেধা যাচাই প্রতিযোগিতার পুরস্কার প্রদান সম্পন্ন আল মারওয়ান ট্রাভেলস্ এন্ড ট্যুরস কালিগঞ্জ শাখার শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন। বৃহত্তর কাড়াবাল্লাহ-বড়চাতল প্রবাসী সমাজ কল্যান পরিষদ এর কার্যকরী কমিটি অনুমোদন জকিগঞ্জের ইকবাল আহমদ বাংলাদেশ সোসাইটি অব কানাডা’র সাধারণ সম্পাদক নিযুক্ত পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে কমর উদ্দিন চৌধুরী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। দেশ ও সমাজের কল্যানে অনন্য ভূমিকা পালন করছেন প্রবাসী লোকমান উদ্দিন নেজামঃ মানবতার উজ্জল দৃষ্টান্ত আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম জকিগঞ্জের ঐতিহ্যবাহী ছয়লেন পালপাড়া কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে শুভ জন্মাষ্টমী ১৪৩১ বঙ্গাব্দ পালিত হয়েছে অন্তবর্তীকালীন সরকারকে জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের অভিনন্দন জকিগঞ্জে মানিকপুর ইউনিয়ন বিএনপির উদ্যেগে ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে শান্তি সমাবেশ সম্পন্নঃ

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দুটি তরুণ প্রজন্মের এগিয়ে যাওয়ার পাথেয়ঃ

ইফজাল আহমদ চৌধুরী
  • প্রকাশের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৩৩৪ বার পঠিত

ইফজাল আহমদ চৌধুরী

বঙ্গবন্ধুর আদর্শের লালন ও প্রতিষ্ঠার দায় এই প্রজন্মের। ব্যক্তি বঙ্গবন্ধু এখন আমাদের মধ্যে নেই, কিন্তু তার কর্ম ও সংগ্রাম আমাদের পাথেয়। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু একটি রোল মডেল।

বর্তমান তরুণ প্রজন্ম দায়িত্ববোধ ও দেশপ্রেমের মহান দীক্ষায় এগিয়ে যেতে পারলেই বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রাখা হবে।

জাতির জনকের আদর্শ ধরে রাখতে হলে সততা ও নৈতিকতার আদর্শিক ব্যক্তিত্বের প্রতিফলন ঘটিয়ে কর্তব্যপরায়ণ ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ অবস্থানে আমাদের অবদান রেখে যেতে হবে।

স্বাধীনতা শব্দটি বঙ্গবন্ধুর মতো করে কেউ বলতে পারেনি। বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন, স্বপ্ন দেখাতেন। তিনি বাঙালি জাতিকে স্বপ্ন দেখিয়েছেন একটি ঐক্যবদ্ধ, দারিদ্র্যমুক্ত, দুর্নীতিমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ। দেশের প্রতি ছিল বঙ্গবন্ধুর সীমাহীন আবেগ, অগাধ বিশ্বাস ও ভালোবাসা। কিন্তু অকৃতজ্ঞ কিছু মানুষ বঙ্গবন্ধুকে সে ভালোবাসার প্রতিদান দিয়েছে নির্মমভাবে, সৃষ্টি করেছে এক কলঙ্কজনক অধ্যায়। সেই কলঙ্ক বয়ে বেড়াচ্ছি আমরা প্রজন্ম থেকে প্রজন্ম।

আমাদের পরবর্তী প্রজন্মের স্বার্থে তাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সামনে উপস্থাপনের গুরুত্বপূর্ণ কাজটি করার দায়িত্ব নিতে হবে এই প্রজন্মের তরুণদেরই। পরাজিত ও পথভ্রষ্ট শক্তিকে বাঙালি জাতি যেভাবে পরাজিত করেছিল, তার ইতিহাস তরুণ প্রজন্মের সামনে তুলে ধরার মহান কাজটি করতে হবে তরুণ প্রজন্মকেই। এখনো একটি শক্তি মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির নগ্ন চেষ্টা চালিয়ে যাচ্ছে নানাভাবে। অনেক ক্ষেত্রেই বিভ্রান্তির চেষ্টা করা হচ্ছে, যা রুখে দিতে এই তরুণ প্রজন্মকেই সজাগ দৃষ্টি রাখতে হবে। ইতিহাস বিকৃতির সব চেষ্টাকেই প্রতিহত করার দৃঢ় সংকল্প রাখতে হবে তরুন প্রজন্মের এই প্রতিনিধিদের।

আমরা বিশ্বাস করি বাংলাদেশের বর্তমান তরুণ প্রজন্ম জাতির জনকের আদর্শে মহীয়ান হয়ে আগামী শতকের কান্ডারি হয়ে দেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বঙ্গবন্ধুর আদর্শে বলীয়ান হয়ে দেশের অর্থনৈতিক মুক্তি ও সামাজিক মূলবোধকে জাগ্রত করে তরুণ প্রজন্ম উপহার দিতে পারে একটি শোষণ ও বঞ্চনামুক্ত সমাজ।

ইফজাল আহমদ চৌধুরী

সদস্য, জেলা পরিষদ

প্রতিষ্ঠাতা: কমর উদ্দিন চৌধুরী উচ্চ বিদ্যালয়।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!