1. admin@newsofzakigonj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জকিগঞ্জ এসোসিয়েশনের সীরাত বিষয়ক মেধা যাচাই প্রতিযোগিতার পুরস্কার প্রদান সম্পন্ন আল মারওয়ান ট্রাভেলস্ এন্ড ট্যুরস কালিগঞ্জ শাখার শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন। বৃহত্তর কাড়াবাল্লাহ-বড়চাতল প্রবাসী সমাজ কল্যান পরিষদ এর কার্যকরী কমিটি অনুমোদন জকিগঞ্জের ইকবাল আহমদ বাংলাদেশ সোসাইটি অব কানাডা’র সাধারণ সম্পাদক নিযুক্ত পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে কমর উদ্দিন চৌধুরী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। দেশ ও সমাজের কল্যানে অনন্য ভূমিকা পালন করছেন প্রবাসী লোকমান উদ্দিন নেজামঃ মানবতার উজ্জল দৃষ্টান্ত আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম জকিগঞ্জের ঐতিহ্যবাহী ছয়লেন পালপাড়া কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে শুভ জন্মাষ্টমী ১৪৩১ বঙ্গাব্দ পালিত হয়েছে অন্তবর্তীকালীন সরকারকে জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের অভিনন্দন জকিগঞ্জে মানিকপুর ইউনিয়ন বিএনপির উদ্যেগে ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে শান্তি সমাবেশ সম্পন্নঃ

দেশ ও সমাজের কল্যানে অনন্য ভূমিকা পালন করছেন প্রবাসী লোকমান উদ্দিন নেজামঃ

নিউজ অব জকিগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮৪ বার পঠিত

জাকির (নিউজ অব জকিগঞ্জ)

 

প্রবাসীরা দেশের সূর্য সন্তান, অধিকাংশ ক্ষেত্রে দেশের সরকার প্রধান যা সংকুলান দেওয়া সম্ভব হয়না ঠিক সেই জায়গায় দেখা যায় প্রবাসীদের দ্বারা তা ঠিকই সম্ভব। প্রবাসীরা যেমন দেশের সিংহভাগ অর্থনীতির যোগান দেয় তেমনি অর্থনীতির চাকা সচল রাখতে তাদের ভূমিকা অপরসীম।

আবার দেশের বিভিন্ন দূর্যোগকালীন সময় কিংবা সামাজিক অবকাঠামোর উন্নয়ন এবং সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাতেও প্রবাসীরা রয়েছেন এগিয়ে। জকিগঞ্জে বেশ কয়েটি প্রবাসী সংগঠনের পাশাপাশি বৃহৎভাবে কাজ করে যাচ্ছে ৮নং কসকনকপুর প্রবাসী ফোরাম, আর সেই সংগঠনের একজন সুদক্ষ সভাপতি রেমিটেন্স যোদ্ধা, মানবতার ফেরিওয়ালা সৌদি প্রবাসী আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম। যদিও খুব বৃত্তশালী নয় তবুও তিনি এক উদার মনের অধিকারী।

সূদুর প্রবাসে থেকে নিজের পরিবারের কথা যতটা চিন্তা করেন তার চেয়েও কয়েকগুণ বেশি নিজ জন্মভূমি ও তার বুকে বসবাসরত সাধারণ মানুষের কথা চিন্তা করে সর্বদা নিরবে নিভৃত্তে কাজ করে যাচ্ছেন, সামাজিক উন্নয়ন কিংবা পিছিয়ে পড়া মানুষের মুখে হাসি ফুটানোর জন্য। জানা যায়, ১৯৯৫ সালের প্রথম দিকে সৌদি আরবে গমন করেন প্রবাসী লোকমান উদ্দিন নেজাম, ২০২৪ এসে এখনো তিনি সৌদি আরবে অবস্থান করছেন। খ্যাতি লাভ করেছেন একজন সফল রেমিট্যান্স যোদ্ধা বা রেমিট্যান্স ফাইটার হিসেবে।

দেশে থাকাকালীন কিংবা প্রবাস জীবনের শুরু থেকে অদ্যবধি পর্যন্ত মানবতার কল্যানে নিজের জীবন উৎসর্গ করে দিয়েছেন, যা নিশ্চয়ই প্রশংসার দাবীদার এমনকি প্রশংসা কুড়িয়েছেন সর্ব মহলে। নিউজ অব জকিগঞ্জের একাধিক রিপোর্টে এযাবত পর্যন্ত আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম’র যতটা ভালো কাজের চিত্র ফুটে উঠেছে তা লিপীবদ্ধ করে শেষ করা যাবেনা, তাই নিঃসন্ধেহে এই মহান মানুষটিকে মানবতার ফেরিওয়ালা বলে আখ্যায়িত করলে মোটেও ভুল হবেনা। আর তাই তো তিনি নিশ্চয় প্রসংশার দাবীদার হিসেবে সর্ব মহলে পরিচিতি পেয়েছেন। সম্প্রতি সময়ে দেখা যায়, দেশের এই ক্রান্তিলগ্নে সুদুরে প্রবাস থেকে আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম বিভিন্ন সময়ে, বিভিন্ন উপায়ে বিভিন্ন সংগঠনকে সহযোগীতার হাত বাড়িয়ে দেশের শান্তি রক্ষার্থে দৃষ্টান্ত মূলক অবদান রেখেছেন এবং ছাত্র সংগঠনকে বিভিন্নভাবে উৎসাহিত করেছেন। সম্প্রতি, ছাত্রসমাজের দ্বারা দেশ সংস্কারের কাজ চলমান রয়েছে এবং এই কর্মসূচীর উল্লেখযোগ্য হচ্ছে হাট বাজারের ময়লা আবর্জনা পরিস্কার করণ আর এখানেও দেখা যায় পিছিয়ে নেই প্রবাসী লোকমান উদ্দিন নেজাম। দেখা যায় নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা রাখার জন্য তিনির নিজস্ব অর্থায়নে জকিগঞ্জের কসকনকপুর, বারঠাকুরী ও সুলতানপুর ইউনিয়নের বিভিন্ন বাজার ও গুরুত্বপূর্ণ পয়েন্ট সমুহে পর্যায়ক্রমে  ৫০/৬০টি ড্রাম প্রদান করেন আর যা রয়েছে চলমান।

এতে সর্ব মহলে প্রসংশা কুঁড়িয়েছেন আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম। এভাবে সমাজ, দেশ, জাতি ও ধর্মীয় উন্নয়নে সর্বদা এগিয়ে রয়েছেন আলহাজ্জ লোকমান উদ্দিন নেজাম। তিনি নিউজ অব জকিগঞ্জকে জানিয়েছেন, সমাজ কিংবা দেশের কল্যানে কাজ করা আমার নিত্যদিনের পেশা, আমি কোন ব্যক্তি কিংবা সমাজের কাছে প্রতিদান পাবো এরকম মনোভাব আমার নেই, আমি এসব ছোট ছোট কাজ দিয়ে মহান আল্লাহ ও তার হাবীবের সন্তুষ্টি অর্জন করতে চাই। পরিশেষে তিনি নিউজ অব জকিগঞ্জের মাধ্যমে সকলের নিকট দোয়া চেয়েছেন।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!